রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে দুই পক্ষের কর্মসূচি অব্যাহত

বরিশাল কলেজের নাম পরিবর্তন নিয়ে দুই পক্ষের কর্মসূচি অব্যাহত

স্টাফ রিপোর্টার ॥ সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত ও পরিবর্তনের দাবীতে দুই পক্ষের শান্তিপূর্ন কর্মসূচী পালন করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল এগারটায় নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে সরকারী বরিশাল কলেজকে মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরনের দাবি জানিয়ে সংবাদ সম্মেলণ ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে নামকরণ বাস্তবায়ন কমিটি।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরন বাস্তবায়ন কমিটি আহবায়ক ও শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট মানবেন্দ্র বটব্যাল।
লিখিত কপি পাঠ করে তিনি বলেন, মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামে বরিশাল কলেজের নামকরনের জন্য কয়েক যুগ ধরে বরিশালের সর্বস্তরের মানুষ আন্দোলন করে আসছে। আন্দোলনের ধারাবাহিকতায় সরকারি বরিশাল কলেজের নাম মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে করে গেজেট নোটিফিকেশন জারি হওয়া এখন সময়ের দাবি।
লিখিত বক্তব্যে তিনি বলেন, মহাত্মার বাসভবনে কলেজ প্রতিষ্ঠার পর থেকে বরিশালে অসাম্প্রদায়িক নাগরিকগন কলেজের নামকরণ ‘মহাত্মা অশ্বিনী কুমার কলেজ’ করার দাবি জানালেও তৎকালীন মুসলিম লীগের সাম্প্রদায়িক নেতারা সেই দাবি অগ্রাহ্য করছেন। বর্তমান জেলা প্রশাসকের নিকট একই দাবি করা হলে বিষয়টি তদন্ত করে গত ফেব্রুয়ারী মাসে জেলা প্রশাসকের কার্যালয় থেকে শিক্ষা মন্ত্রনালয়ে সুপারিশ পাঠানো হয়। ওই সুপারিশের ভিত্তিতে শিক্ষা মন্ত্রণালয় নীতিগত ভাবে ইতিবাচক পদক্ষেপ গ্রহন করেন। তবে আমরা উদ্বেগজনক ভাবে লক্ষ করেছি একটি কুচক্রি মহল মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে সরকারি বরিশাল কলেজের নামকরনের বিরোধীতার অপতৎপরাতায় লিপ্ত হয়েছে। সংবাদ সম্মেলনে তারা এই অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে অতিদ্রুত সরকারি বরিশাল কলেজের নামকরন মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে করার প্রস্তাবনা বাস্তবায়নের দাবি জানান। এছাড়াও আগামী রবিবার বরিশাল বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষা মন্ত্রণালয়ে স্বারকলিপি দেয়ার ঘোষনা দেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহাত্মা অশ্বিনী কুমার দত্তের নামে নামকরন বাস্তবায়ন কমিটির যুগ্ম আহবায়ক মহিউদ্দিন মানিক বীরপ্রতীক, সদস্য সচিব সাইফুর রহমান মিরন, সমন্বয়ক স্নেহাংশু কুমার বিশ্বাস, অধ্যাপিকা শাহ সাজেদা, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) জেলা আহবায়ক ইমরান হাবিব রুম্মন, সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী, ওয়াকার্স পার্টির জেলা সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, বাংলাদেশ ট্রেড ইউনিয়নের সাধারণ সম্পাদক একে আজাদ, কমিউনিস্ট পার্টির জেলা সাধারণ সম্পাদক দুলাল মজুমদার প্রমুখ। অপরদিকে সরকারী বরিশাল কলেজের নাম অপরিবর্তিত রাখার দাবীতে দ্বিতীয় দিনে নগরীর সদর রোডে গণস্বাক্ষর কর্মসূচি শুরু পালন করে কলেজের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com